মাদক কারবারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এলজিআরডি মন্ত্রণালয়ে গণ-অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারী, ২০২৪ ১০:৪৪ পূর্বাহ্ন

মাদক কারবারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এলজিআরডি মন্ত্রণালয়ে গণ-অভিযোগ

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার ৪নং কুলিয়া ইউনিয়নের উত্তর কুলিয়া এবং এর পার্শ্ববর্তী এলাকায় মাদক (গাজা, ইয়াবা) কারবারীদের গডফাদার, অন্যায় অত্যাচার ও ত্রাস সৃষ্টিকারী মিজান চেয়ারম্যান ও সেকেল উদ্দিন মোল্লা (ছিকু মেম্বর) সহ তাদের সহযোগীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ‘গণ অভিযোগ’ দিয়েছেন এলাকাবাসী।

স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর দেয়া লিখিত ‘গণ অভিযোগে’ বলা হয়-‘আমরা বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার ৪নং কুলিয়া ইউনিয়নের উত্তর কুলিয়া এবং এর পার্শ্ববর্তী গ্রামবাসী আপনার কাছে হাতজোড় পূর্বক এই নিবেদন জানাইতেছি যে, মাদক (গাজা, ইয়াবা) ব্যবসায়ী, মাদক কেনা বেচা, অত্যাচারী এবং জুয়ার বোর্ড চালানোদের হাত হতে আমাদের সমাজকে রক্ষা করার জন্য সহযোগিতা করুন। এলাকায় মাদক ব্যবসা, মাদক বেচা-কেনার এবং অন্যায় অত্যাচার সংগঠিত হওয়ার কারনে এলাকার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। এর ফলে আমাদের সন্তানরা মাদক ব্যবসার এই নষ্ট পরিবেশে পড়ে অল্প টাকার লোভে মাদক বেচা-কেনা এবং ধীরে ধীরে মাদক সেবনে অভ্যস্ত হয়ে যাচ্ছে। এলাকার উঠতি বয়সের ছেলেরা স্কুল কলেজে যাওয়া এবং পড়ালেখা বাদ দিয়ে নষ্ট পথে পতিত হচ্ছে। মাদকের এই ভয়াল থাবা থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচানোর জন্য পুনরায় হাতজোড় পূর্বক সাহায্য প্রার্থনা করছি।
তারা আরো বলেন, এলাকার মেম্বর এবং চেয়ারম্যানকে বারবার মৌখিকভাবে এলাকার গন্যমান্য লোকজন এ বিষয়ে পদক্ষেপ নিতে বললেও তারা কোন পদক্ষেপ নেয়নি। কারন মিজান চেয়ারম্যানের আপন দুই ভাই এবং ছিকু মেম্বরের ছেলে, ভাতিজাসহ তাদের সহযোগীরা এই মাদক এবং জুয়ার ব্যবসা পরিচালনা করে। এদের বিরুদ্ধে মাদক ব্যবসাসহ অন্যান্য অনেক ধরনের ফৌজদারী মামলা রয়েছে। এদের এই মাদক ব্যবসা এবং জুয়ার টাকার গরমে এলাকার নিরীহ মানুষদের উপর মানসিক ও শারীরিক নির্যাতন করে। মাদক কেনা-বেচাকে কেন্দ্র করে এলাকাতে বিভিন্ন গ্রæপের মধ্যে ঝগড়া ফ্যাসাদ হয়ে এলাকার পরিবেশ নষ্ট হয়ে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে।

এ ছাড়াও মাদক সেবনকারী মাদকের টাকা জোগাড় করতে গিয়ে চুরি, ছিনতাই সহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। এদের এই মাদক ব্যবসা এবং অন্যায় অত্যাচারের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তার ঘরের মধ্যে মাদক দিয়ে ধরিয়ে দেওয়ার হুমকি দেয় এবং আনেককে ধরিয়ে দিয়েছে। (যেমন বাবুল, লিঠু মিয়াকে মাদক দিয়ে ধরিয়ে দিয়েছে)। চেয়ারম্যান ও মেম্বরের মাদক ব্যবসা এবং অন্যায় অত্যাচারের বিরুদ্ধে কথা বললে তাকে হাত পা কেটে ফেলার হুমকি দেয়। যেমন, হুমকি দিয়েছে এবং মারধর করেছে বাবুল, জুবায়েত, কামাল, জামাল এদেরকে। এদের অন্যায় অপরাধের বিরুদ্ধে মামলা করার কারণে শওকত বিশ্বাসের পা কেটে ফেলে এবং এরা প্রত্যেকে জেল খাটে। এরা সমাজে গ্রাম্য সালিসি করতে গিয়ে টাকা খেয়ে অন্যায়কারীর পক্ষ অবলম্বন করে। এই অশিক্ষিত চেয়ারম্যান, মেম্বর এবং তাদের সহযোগীরা সমাজের কোন ব্যক্তিকে সম্মানতো করেই না বরঞ্চ সমাজের শিক্ষিত সম্মানিত ব্যক্তিদেরকে বিভিন্ন সময় বিভিন্ন পন্থায় মানহানি করে।


এমতাবস্থায় উত্তর কুলিয়া গ্রাম এবং পার্শ্ববর্তী গ্রামের শিশু কিশোরদের তথা সকল পরিবারের সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তু করে নিম্নে উল্লেখিত মাদক, অত্যাচারী এবং জুয়া ব্যবসায়ীদের গডফাদার মিজান চেয়ারম্যান ও ছিকু মেম্বরের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণ করে এলাকার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করলে মহোদয়ের প্রতি চিরকৃতজ্ঞ থাকবো।’


উল্লেখ্য, তালিকায় অর্ন্তভুক্ত মাদক ব্যবসায়ীরা ইতিমধ্যে বিভিন্ন সময়ে মাদক মামলা ও ফৌজদারী মামলায় জেলা খেটেছে।

মাদক ব্যবসায়ী, অন্যায় অত্যাচারী ও জুয়া বোর্ড পরিচালনাকারী এবং নেতৃত্ব দানকারীদের তালিকা হলো- ১। সেকেলউদ্দিন মোল্লা (ছিকু মোল্লা মেম্বর), পিতাঃ- লায়েক মোল্লা, গ্রামঃ উত্তর কুলিয়া, উপজেলা: মোল্লাহাট, জেলা: বাগেরহাট। সে পাঁ কাটা মামলাসহ অন্যান্য মামলায় জেল খেটেছে। নেতৃত্বদাকারী।
২। মিজান চেয়ারম্যান, পিতা ৪ ইকু মোল্লা, গ্রামঃ উত্তর কুলিয়া, উপজেলা: মোল্লাহাট, জেলা: বাগেরহাট। সে পাঁ কাটা মামলাসহ অন্যান্য মামলায় জেল খেটেছে। নেতৃত্বদাকারী।
৩। নজরুল মোল্লা, পিতাঃ ইকু মোল্লা, গ্রামঃ উত্তর কুলিয়া, উপজেলা: মোল্লাহাট, জেলা: বাগেরহাট। সে পাঁ কাটা মামলাসহ অন্যান্য মামলায় জেল খেটেছে। এবং চেয়ারম্যানের আপন ভাই।
৪। মুরাদ মোল্লা, পিতাঃ ইকু মোল্লা, গ্রামঃ উত্তর কুলিয়া, উপজেলা: মোল্লাহাট, জেলা: বাগেরহাট। সে পাঁ কাটা মামলাসহ অন্যান্য মামলায় জেল খেটেছে। এবং চেয়ারম্যানের আপন ভাই।
৫। গোলাম রসুল মোল্লা, পিতাঃ সেকেলউদ্দিন মোল্লা, গ্রামঃ উত্তর কুলিয়া, উপজেলাঃ মোল্লাহাট,
জেলা: বাগেরহাট। ছিকু মেম্বরের ছেলে, পাঁ কাটা মামলাসহ অন্যান্য মামলায় জেল খেটেছে।
৬। নূর মোল্লা, পিতা। সেকেলউদ্দিন মোল্লা, গ্রামঃ উত্তর কুলিয়া, উপজেলাঃ মোল্লাহাট,
জেলা: বাগেরহাট। ছিকু মেম্বরের ছেলে, পাঁ কাটা মামলাসহ অন্যান্য মামলায় জেল খেটেছে।

গণ অভিযোগে এলাকাবাসীর পক্ষে স্বাক্ষরকারীদের মধ্যে আছেন- এম ডি আবজাল, বাবুল, তৌকির, ওয়ালিদ, হাসমত আলী, সাহিদুল মোল্লা, জাকারিয়া মোল্লা, জামাল, কামাল, জুবায়েত, আব্দুল্লাহ, বশির মিয়া প্রমুখ।

 




জাতীয় - এর আরো খবর