শিরোনাম
  • আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার মহান মে দিবস পালিত শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান মহান মে দিবস আজ সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী জাতীয় ইয়ুথ শুটিংয়ে চ্যাম্পিয়ন বিকেএসপি, রানার্সআপ রাজধানী শুটিং ক্লাব নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু উপজেলা ভোট সুষ্ঠু করতে প্রতি  ইউনিয়নে থাকবে ম্যাজিস্ট্রেট আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • জুলাই থেকে মেট্রোরেলের যাত্রীদের ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে

    নিজস্ব প্রতিবেদক

    ৫ এপ্রিল, ২০২৪ ০৯:৫৫ অপরাহ্ন

    জুলাই থেকে মেট্রোরেলের যাত্রীদের ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে

    জুলাই থেকে ভ্যাট দিতে হবে মেট্রোরেলের ভাড়ায়। ভ্যাটের হার ১৫ শতাংশ। ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি ডিএমটিসিএলকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর।

    বৃহস্পতিবার  এনবিআরের  দ্বিতীয় সচিব (মূসক আইন ও নীতি) ব্যারিস্টার মো. বদরুজ্জামান মুন্সী স্বাক্ষরিত চিঠি পাঠানো হয় মেট্রোরেল কতৃপক্ষকে।

    চিঠিতে উল্লেখ করা হয়, যাত্রীদের কথা চিন্তা করে ২০২২ সালের ২৮ ডিসেম্বর থেকে মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট অব্যাহতি দেয় এনবিআর। আগামী জুন পর্যন্ত বহাল থাকবে এ সুবিধা।  কিন্তু এলডিসি উত্তোরণ এবং  উন্নয়নের চাহিদা মেটাতে রাজস্ব আয় বাড়াতে সব খাতেই কর ছাড় কমানো হচ্ছে। এরই অংশ হিসেবে এ খাতের ভ্যাট অব্যাহতি আর বাড়ানো হবে না। আগামী জুলাই মাস থেকে ১০০ টাকা ভাড়ায় ১৫ টাকা ভ্যাট দিতে হবে মেট্রোরেলের যাত্রীদের।




    অর্থ-বাণিজ্য - এর আরো খবর