স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রবাসীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে: সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ

নিজস্ব প্রতিবেদক

২৫ মে, ২০২২ ০৯:৩৬ অপরাহ্ন

স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রবাসীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে: সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ

মালয়েশিয়া সফররত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়তে প্রবাসীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

তিনি বলেন, পরিবার পরিজন রেখে দেশের বাইরে রক্ত পানি করা পরিশ্রমের মাধ্যমে অর্থ উপার্জন করে দেশে রেমিটেন্স প্রবাহ অব্যাহত রেখেছেন প্রবাসীরা। দেশের অর্থনীতিকে সচল রাখা রেমিটেন্সযোদ্ধা প্রবাসীদেরকে স্বপ্নের বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী আরও বলেন, আপনারা প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রেখে  সুনামের সাথে কাজ করবেন। কোন রকম প্রতারণা বা অপরাধমুলক কর্মকাণ্ডে জড়িত হবেন না। দেশের হাইকমিশন ও বাংলাদেশের এয়ারপোর্ট, পাসপোর্ট অফিসে বিরাজমান বহুমুখী সমস্যা দুর্নীতিবাজদের মাধ্যমে সমাধান সম্ভব নয়। এজন্য দুর্নীতিমুক্ত আল্লাহভীরু মানুষদেরকে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থানে বসাতে হবে।

মালয়েশিয়ার কুয়ালালামপুরের পান্ডান ইন্দাহ কমার্শিয়াল পার্ক সংলগ্ন স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ হায়দার আলীর পরিচালনায় মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ রুহুল মিয়া। আরো উপস্থিত ছিলেন, মোঃ সজীব, আরিফ মুন্সী, মোঃ ইকবাল ও আব্দুল কাদির বাবুল।

মাওঃ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, স্বাধীনতার ৫১ বছরে দেশে ন্যায়ের শাসন এবং ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি। অর্থনীতিবিদদের হিসেবে ৪৬ অর্থ বছরে বাংলাদেশে কালো টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৮৮ লাখ ৬১ হাজার কোটি টাকা। আর একই সময়ে বিদেশে অর্থপাচার হয়েছে আট লাখ কোটি টাকা। এই কালো টাকার মালিক আর বিদেশে অর্থ পাচারকারীরা দেশের অর্থনীতি ধ্বংস করছে। অপরদিকে প্রবাসীরা দেশের অর্থনীতির চালিকাশক্তি হিসেবে কাজ করছে।

তিনি বলেন, দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস-দুর্নীতিমুক্ত আল্লাহভীরু নেতৃত্বকে রাষ্ট্র পরিচালনায় আনতে দেশে থাকা পরিবার পরিজনের মাধ্যমে চেষ্টা করতে হবে। সোস্যাল মিডিয়ায় ইসলাম, মুসলমান ও আলেম ওলামাদের বিরুদ্ধে চালানো সকল অপপ্রচার রুখে দিতে প্রবাসীদের নিকট তিনি আহ্বান জানান।




প্রবাস - এর আরো খবর