মানিকগঞ্জে কৃষকদলের পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচি 

মানিকগঞ্জ প্রতিনিধি

২ মে, ২০২৪ ০৮:০৭ পূর্বাহ্ন

মানিকগঞ্জে কৃষকদলের পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচি 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি এবং খাবার সেলাইন বিতরণ করেছেন জাতীয়তাবাদী কৃষক দল মানিকগঞ্জ জেলা শাখার আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক তোজাম্মেল হক তোজা। 

বুধবার (১ মে) দিনব্যাপী  ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ , তরা, বানিয়াজুরী, মহাদেবপুর, বরংগাইল ও টেপড়া বাস স্ট্যান্ড, ইথুলী সংযোগ মোড়, আরিচা, পাটুরিয়া এবং ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলার বিভিন্ন পয়েন্টে পানির বোতল ও খাবার স্যালাইন বিতরন করা হয়।  এসময় জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

শহরের দক্ষিণ সেওতা এলাকার বাসিন্দা চা দোকানদার চঞ্চল মিয়া, বানিয়াজুরি বাসস্ট্যান্ড ফল বিক্রেতা আজগর আলী, বরংগাইল বাসস্ট্যান্ডের সিএনজি চালক মামুন মিয়া, টেপড়া বাসস্ট্যান্ডের কলা বিক্রেতা হারুন বেপারী, আরিচা ঘাটের ডিম বিক্রেতা রহিম আলী, পাটুরিয়া ঘাটের ডাব বিক্রেতা ফজর আলী, ঘিওর বাজারের পান দোকানদার কাশেম ও দৌলতপুর বাজারের তরকারি বিক্রেতা জব্বার শেখ ব্যতিক্রমী এই কর্মসূচির ভুয়সী প্রশংসা করে বলেন, তৃষ্ণার্ত মানুষগুলো সামান্য হলে উপকৃত হয়েছে। 

গণমানুষের নেতা হিসেবে সুপরিচিত তোজাম্মেল হক তোজা বলেন, তীব্র তাপদাহে অতিষ্ঠ তৃষ্ণার্ত পথচারী, ফুটপাতের দোকানদার, রিক্সা, ভ্যান, অটোরিকশা সিএনজিসহ মেহনতী শ্রমিক কর্মচারী, বাসস্ট্যান্ডে অপেক্ষমান যাত্রী সাধারন ও ছিন্নমূল অসহায় মানুষের মাঝে দেশ নায়ক তারেক রহমানের পক্ষ থেকে ২০ হাজার বোতল বিশুদ্ধ পানি ও খাবার সেলাই বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে জাতীয়তাবাদী কৃষক দল মানিকগঞ্জ জেলা শাখা। 

কর্মসূচি দ্বিতীয় দিন ঐতিহাসিক ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবসে মানিকগঞ্জ সদর, ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলায় এই কর্মসূচি পালন করা হয়। 

৯০'র স্বৈরাচার বিরোধী গণ আন্দোলনে অন্যতম ছাত্রনেতা বিশিষ্ট সমাজসেবক তোজা বলেন, স্মরণকালের রেকর্ড তাপমাত্রায় দেশবাসী নাকাল হয়ে পড়ছো। শ্রমজীবী মানুষ নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে। হাফসে উঠা মেহনতি জনগোষ্ঠীর তৃষ্ণা নিবারণের লক্ষ্যে এই কর্মসূচি পালন করা হচ্ছে। 

তিনি বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে গড়া বিএনপি'র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জিয়ার সুস্থতা কামনা ও কারা মুক্তি এবং মুসলিম উম্মাহর নাজাত কামনায় মহান রাব্বুল আলামিনের নিকট বিশেষ প্রার্থনা করেন।




সারাদেশ - এর আরো খবর