শিরোনাম
  • বন রক্ষায় বন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে: পরিবেশ ও বনমন্ত্রী  পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
  • শিবগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগের ১০দিনেও হয়নি কোন আইনি ব্যবস্থা

    ভুক্তভোগীর পরিবার চরম আতঙ্কে

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

    ২৮ মার্চ, ২০২৪ ১০:২৯ পূর্বাহ্ন

    শিবগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগের ১০দিনেও হয়নি কোন আইনি ব্যবস্থা

    শিবগঞ্জের চককীর্তি হাইস্কুল এন্ড কলেজের রসায়ন বিভাগের ল্যাব এ্যাসিস্টান্ট এর বিরুদ্ধে চককীর্ত্তি ইউনিয়নের চকনাধরা গ্রামের সংখ্যা লঘিষ্ঠ  হিন্দু দলিত  সম্প্রদায়ের  অসহায় এক পরিবারের কিশোরী ও একই শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণীর ছাত্রী শ্লীলতা হানির ঘটনাকে কেন্দ্র করে চলছে কাদা ছোঁড়াছুড়ি। প্রভাবশালীদের পরোক্ষ হুমকীর মুখে ভুক্তভোগীর অসহায় হিন্দু দলিত  পরিবার বর্তমানে চরম আতঙ্কের মধ্যে বাস করছে বলে পরিবারের পক্ষ থেকে জানান। এঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর ও থানার অফিসার ইনচার্জ বরাবর আবেদন ও অভিযোগ করেও কোন প্রতিকার না পাওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছে ভুক্তভোগী পরিবারটি। 

    সরেজমিনে বুধবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে জানা গেছে, আমরা কোথাও কোন বিচার পা্িচ্ছ না। বরং নানা ভাবে হয়রানীর শিকার হচ্ছি। ভুক্তভোগীর মা ও পরিবারে সদস্যরা  জানান,উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করার পর থানা থেকে এস আই  খোকন  চন্দ্র ভৌমিক তদন্তে  এসে  আমাদের স্থানীয়ভাবে মিমাংসা করার পরামর্শ দেন। তারা  আরো জানান  আমরা থানায় গিয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবর একটি অভিযোগ দায়ের করার পরামর্শ দেন এস আই খোকন চন্দ্র ভৌমিক। তার  পরামর্শ মোতাবেক গত  ২৩মার্চ ২০২৪ খ্রী: তারিখে একটি অভিযোগ দায়ের করি। কিন্তু এখন পর্যন্ত কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করা তো হয়নি বরং  আরো নিরাপত্তাহীনতায় ভুগছি। তবে ওসি তদন্ত সুকোমল চন্দ্র দেবনাথ ও তদন্ত কারী কর্মকর্তা এস আই খোকন চন্দ্র ভৌমিক অভিযোগ সম্পর্কে কিছু জানেন  না  বলে জানান। 

    এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো:উজ্জল হোসেন বলেন উপজেলা নারী ও শিশু  নির্যানত কমিটির সভাপতি হিসাবে ওই ঘটনাটি ব্যাপারে  শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয়  আইনী ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে। 

    এদিকে অফিসার ইনচার্জ মো:সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি শুনেছি। তবে তারা কোন এজাহার বা অভিযোগ না  দেয়ায় আমাদের কিছু করার কিছু নেই।উল্লেখ্য যে ভুক্তভোগীর  স্বাক্ষারিত গত ১৮মার্চ শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন  ও গত ২৩মার্চ ২০২৪ তারিখে ভুক্তভোগীর বাবার স্বাক্ষরিত  শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবর অভিযোগ সূত্রে জানা গেছে চককীর্তি ইউনিয়নের দ্বিতীয় চককীর্তি  গ্রামের শামীম আলির ছেলে ও চককীর্তি হাইস্কুল এন্ড  কলেজের রসায়ন বিভাগের ল্যাব এ্যাসিস্ট্যান্ট  বায়োজিদ একই প্রতিষ্ঠানের নবশ শ্রেণীর এক হিন্দু ছাত্রীর সাথে  সম্পর্ক গড়ে তোলে এবং কৌশলে কয়েকস্থানে নিয়ে  গিয়ে তার শ্লীলতাহানি ঘটিয়ে গোপনে ভিডিও ধারণ করে রাখে। সাম্প্রতিক কালে ভুক্তভোগী ছাত্রীর  বিয়ের দিন ধার্য হলে  বায়োজিদ গত  ১৬ মার্চ ২০২৪ খ্রী:তারিখে  বর পক্ষের বাড়ি  গিয়ে  এ অশ্লীল   ভিডিও চিত্র  দেখিয়ে বিয়ে ভাঙ্গিয়ে দেয়। শুধু তাই নয় ভুক্তভোগী পরিবারকে এ বলে হুমকী দেয় এব্যাপারে কোন  মামলা ও জানাজানি করলে তোদের খবর আছে। কয়েকটি সূত্রে জানা গেছে অত্র ইউনিয়নের একটি প্রভাবশালী মহল ঘটনাটিকে ধামাচামা দিতে তৎপর রয়েছে।
     




    সারাদেশ - এর আরো খবর

    গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

    গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

    ২৮ মার্চ, ২০২৪ ১০:২৯ পূর্বাহ্ন