শিরোনাম
  • বন রক্ষায় বন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে: পরিবেশ ও বনমন্ত্রী  পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
  • মানিকগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত 

    মানিকগঞ্জ প্রতিনিধি

    ২৭ মার্চ, ২০২৪ ০৯:৫০ পূর্বাহ্ন

    মানিকগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত 

    মানিকগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।  মঙ্গলবার (২৬ মার্চ) সকালে দিবসটি উদযাপন উপলক্ষ্যে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মানিকগঞ্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক রেহেনা আকতারের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীগণ। পরে শহিদ মিরাজ-তপন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। 

    সকাল ১১ টায়ঘটিকায় জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান এবং 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন' বিষয়ক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রেহেনা আকতার। এছাড়া জেলা পুলিশের উদ্যোগে মানিকগঞ্জ শহিদ মিরাজ তপন স্টেডিয়ামে পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন অবমুক্তকরণ, প্যারেড কন্টিজেন্টের সালাম গ্রহণ, প্যারেড কন্টিনজেন্ট পরিদর্শন, মনোজ্ঞ ডিসপ্লে দর্শন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের এসপি মোহাম্মাদ গোলাম আজাদ খান (বিপিএম, পিপিএম-বার)। এসময় জেলা পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

    অপরদিকে, দিবসটি উদযাপন উপলক্ষে শিশুদের চিত্রাংকন ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক।

    "একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার" এই স্লোগান কে সামনে রেখে মানিকগঞ্জ পৌরসভার পৌলি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বারসিক এর যৌথ আয়োজনে শিশুদের সৃজনশীল অনুষ্ঠানমালর আয়োজন করা হয়।

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুন্নাহার এর সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক ঋতু রবি দাস এর সঞ্চালনায় সূচনা বক্তব্য রাখেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, পৌলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক  মো. জসিম উদ্দিন, জিনিয়া সুলতানা,সানজিদা পারভিন,কাজী ফিরোজ, শাহনাজ পারভীন, বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল  ইসলাম প্রমুখ।

    অনুরূপ কর্মসূচিতে সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের স্বরুপপুর মন্দিরভিত্তিক শিশু বিকাশ কেন্দ্র ও বারসিক আয়োজিত চিত্রাংকন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  স্বরুপপুর নারী উন্নয়ন সমিতির সভাপতি ময়না রানী বিশ্বাসের সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক আছিয়া আক্তার এর সঞ্চালনায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন বারসিক এলাকা সমন্বয়ক শিমুল কুমার বিশ্বাস, বায়রা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ইউপি সদস্য শাহানাজ পারভীন, ইউপি সদস্য কামরুল ইসলাম, বারসিক কর্মী  রিনা সিকদার। এর আগে  বারসিক কর্মীরা মানিকগঞ্জ শহীদ স্মৃতিস্তম্ভ, সিংগাইর, হরিরামপুর ও ঘিওর উপজেলা পরিষদের বঙ্গবন্ধু চত্বরে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


    উপলক্ষে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদসহ  বিভিন্ন রাজনৈতিক,  সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অনুরুপ কর্মসূচি পালন করে। উপজেলা পর্যায়েও অভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।




    সারাদেশ - এর আরো খবর

    গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

    গাইবান্ধায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

    ২৭ মার্চ, ২০২৪ ০৯:৫০ পূর্বাহ্ন