শিরোনাম
  • পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী ঢাকা ও ব্যাংককের পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর
  • ইউনিয়ন অফিসগুলো পরিত্যক্ত

    সোনাগাজীতে ২৮ জন কৃষি উপ-সহকারীর ১২ টি পদই শূন্য

    ফেনী প্রতিনিধি

    ২৫ জানুয়ারী, ২০২২ ০২:৪৬ অপরাহ্ন

    সোনাগাজীতে ২৮ জন কৃষি উপ-সহকারীর ১২ টি পদই শূন্য
    পরিত্যক্ত একটি অফিস

    ফেনীর সোনাগাজী উপজেলা ৯ টি ইউনিয়ন নিয়ে গঠিত। প্রতিটি ইউনিয়নে একটি করে কৃষি উপসহকারী কর্মকর্তার অফিস রয়েছে। অফিসগুলো অযত্ন অবহেলার কারণে সবকটি পরিত্যক্ত অবস্থায় আছে। ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ২৮ জন কৃষি উপ-সহকারী থাকার কথা। কিন্তু বর্তমানে কর্মরত আছে ১৬ জন। অর্থাৎ ১২ টি পদ শূন্য রয়েছে।

    সূত্রমতে, সোনাগাজীর প্রতি ইউনিয়নে ৩ জন কর্মকর্তার স্থলে চরমজলিশপুর ইউনিয়নে আছে ২ জন, বগাদানা ইউনিয়নে ১ জন, মঙ্গলকান্দি ইউনিয়নে ২ জন, মতিগঞ্জ ইউনিয়নে ১ জন চরদরবেশ ইউনিয়নে ২ জন চরচান্দিয়া ইউনিয়নে ২ জন, সোনাগাজী সদর ইউনিয়নে ২ জন, আমিরাবাদ ইউনিয়নে ২ জন, নবাবপুর ইউনিয়নে ১ জন এবং পৌরসভা অঞ্চলে ১ জন কৃষি উপসহকারী কর্মকর্তা রয়েছে।

    ইউনিয়ন কৃষি অফিসগুলো সচল না থাকায় কারণে কৃষকগণ দ্রুত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।  উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন মজুমদার জানান, পদগুলো শূন্য হওয়ার কারণে সমস্যা হচ্ছে। আর পরিত্যক্ত অফিসগুলো সংস্কার করার জন্য শীঘ্রই পদক্ষেপ নেওয়া হবে।




    স্পেশাল রিপোর্ট - এর আরো খবর

    দুই মেয়েকে নিয়ে এক মায়ের সংগ্রাম

    দুই মেয়েকে নিয়ে এক মায়ের সংগ্রাম

    ২৫ জানুয়ারী, ২০২২ ০২:৪৬ অপরাহ্ন

    মেট্রোরেল বদলে দিয়েছে ঢাকাবাসীর জীবনচিত্র

    মেট্রোরেল বদলে দিয়েছে ঢাকাবাসীর জীবনচিত্র

    ২৫ জানুয়ারী, ২০২২ ০২:৪৬ অপরাহ্ন