শিরোনাম
  • পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী ঢাকা ও ব্যাংককের পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর
  • বাংলাদেশ ও সুইডেনের মধ্যে সহযোগিতা ও বিনিয়োগ নিয়ে আলোচনা 

    নিজস্ব প্রতিবেদক

    ৩১ জানুয়ারী, ২০২৪ ১০:১৪ পূর্বাহ্ন

    বাংলাদেশ ও সুইডেনের মধ্যে সহযোগিতা ও বিনিয়োগ নিয়ে আলোচনা 

    বাংলাদেশ ও সুইডেন আজ সবুজ জ্বালানি, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন এবং আইসিটি খাতে সুইডিশ বিনিয়োগের ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণ নিয়ে আলোচনা করেছে।

    এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে এখানে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে তার মন্ত্রণালয়ে সাক্ষাৎ করতে আসলে এসব বিষয় উঠে আসে।

    পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা ইস্যু নিয়ে রাষ্ট্রদূতকে বলেন, রোহিঙ্গাদের পূর্ণ অধিকারসহ স্বদেশে প্রত্যাবাসনই এর একমাত্র সমাধান।

    সুইডেনের রাষ্ট্রদূত এ বিষয়ে তার দেশের অব্যাহত সহায়তার আশ্বাস দেন।
    তিনি পররাষ্ট্রমন্ত্রীর কাছে তার সুইডিশ প্রতিপক্ষের অভিনন্দন পত্রও হস্তান্তর করেন।

    এছাড়া, পররাষ্ট্রমন্ত্রী আজ দ্য বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক) নতুন মহাসচিব ইন্দ্র মনি পান্ডের সঙ্গে বৈঠক করেন।

    বৈঠকে তারা বহুপাক্ষিক আঞ্চলিক সহযোগিতা সম্প্রসারণ নিয়ে আলোচনা করেন।




    আন্তর্জাতিক - এর আরো খবর

    থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

    থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

    ৩১ জানুয়ারী, ২০২৪ ১০:১৪ পূর্বাহ্ন