শিরোনাম
  • পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী ঢাকা ও ব্যাংককের পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর
  • বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে খেলাফত মজলিসের ইফতার মাহফিল 

    নিজস্ব প্রতিবেদক

    ২২ মার্চ, ২০২৪ ০৭:৫৯ অপরাহ্ন

    বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে খেলাফত মজলিসের ইফতার মাহফিল 

    খেলাফত মজলিসের আমীর মাওলানা আবদুল বাছিত আজাদ বলেছেন, সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে ইফতার অনুষ্ঠানে বিধি নিষেধ, রোজাদার ছাত্রদের উপর হামলা কোনভাবেই বরদাস্ত করা যায় না। দেশের অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। দেশের রাজনৈতিক, অর্থনৈতিক সংকট ঘনীভূত হচ্ছে। শিক্ষা-সংস্কৃতি হুমকীর মুখে। এখন সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ধর্মীয় বিষয়ের উপর বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। রমজানের ইফতার মাহফিল আয়োজন করতে গিয়ে ঢাকা বিশ^বিদ্যালয় ও ফেনী সরকারি কলেজ শিক্ষার্থীদেরকে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা যে নির্মম নির্যাতন করেছে রোজাদারের উপর কোন মুসলমানের সন্তান তা করতে পারে না। ঢাকা বিশ^বিদ্যালয় মাঠে ছাত্রদের উন্মুক্ত কুরআন শিক্ষা আসর বন্ধ করে দিয়ে কুরআন নাযিলের মাস হিসেবে মাহে রমজানের পবিত্রতা নষ্ট করা হয়েছে।

    তিনি আরো বলেন, দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধির কারণে ইফতারি আইটেমের দাম আকাশচুম্বী। এই মাস থেকে বিদ্যুতের মূল্য খুচরা পর্যায়ে সাড়ে ৮ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। সব মিলিয়ে রোজাদারদের জীবনকে আরো দুর্বিসহ করে তুলেছে সরকার। সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পেরে ইফতার মাহফিল নিয়ন্ত্রণ করছে। রমজানের পবিত্রতা বিনষ্টকারী সকল অপতৎপরতা সরকারকে বন্ধ করতে হবে। ইফতার ও কুরআন তিলাওয়াতের অনুষ্ঠান নিয়ে ঢাকা বিশ^বিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পরিপত্র বাতিল করতে হবে। বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে খেলাফত মজলিস আয়োজিত ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

    শুক্রবার ২২ মার্চ বিকাল ৪টায় পল্টন ওয়েস্টন রেস্টুরেন্টে আমীরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের নায়েবে আমীর শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী কাসেমী, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা আবু তাহের জিহাদী, মাওলানা জিয়াউল হক শামীম, মাওলানা ফেরদাউস বিন ইসহাক, ডা: আবদুল্লাহ খান, মাওলানা আবদুল কাইউম সোবহানী, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, নায়েবে আমীর মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা আশরাফুল আলম, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন- এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ, আমার বাংলাদেশ পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান জনাব জেবেল রহমান গাণি, ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমীর মাওলানা রুহুল আমিন, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক  শহীদুল্লাহ কায়সার, জাগপার ভাইস প্রেসিডেন্ট রাশেদ প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, গণ-অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, সদস্য সচিব ফারুক হাসান, বিএফইউজে সভাপতি  রুহুল আমীন গাজী, সাবেক মহাসচিব জনাব নূরুল আমীন রোকন, ডেইলী নিউ নেশনের সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি ড. আবদুল লতিফ মাসুম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশিদ আলম, বিএফইউজে সহকারি মহাসচিব বাছির জামাল, বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন, এআরএম আবদুল মতিন, খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মো: মিজানুর রহমান, কেন্দ্রীয় প্রকাশনা ও প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আলহাজ আবু সালেহীন, কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ডা: রিফাত মালিক, কেন্দ্রীয় প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সাহাব উদ্দিন আহমদ খন্দকার, জনাব জহিরুল ইসলাম,  জিল্লুর রহমান, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক, সাইফুদ্দিন আহমদ খন্দকার, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি প্রভাষক আবদুল করিম, ইসলামী যুব মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা সোহাইল আহমদ, প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক প্রমুখ।

    মাহফিলে গাজায় ইসরাইলী গণহত্যা বন্ধ ও অবরুদ্ধ ফিলিস্তিন-সহ দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া- মোনাজাত পরিচালনা করেন আমীরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদ।  




    ধর্ম - এর আরো খবর

    চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদুল ফিতর

    চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদুল ফিতর

    ২২ মার্চ, ২০২৪ ০৭:৫৯ অপরাহ্ন

    পবিত্র শবে কদর কাল

    পবিত্র শবে কদর কাল

    ২২ মার্চ, ২০২৪ ০৭:৫৯ অপরাহ্ন

    সিয়ামের ফজিলত সমূহ  

    সিয়ামের ফজিলত সমূহ  

    ২২ মার্চ, ২০২৪ ০৭:৫৯ অপরাহ্ন