ইডেনে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে চাই: রিভা

নিজস্ব প্রতিবেদক

১৫ মে, ২০২২ ০৮:৩৮ পূর্বাহ্ন

ইডেনে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে চাই: রিভা

ইডেন মহিলা কলেজের সব শিক্ষার্থীর কাছে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেওয়ার প্রত্যাশার কথা জানিয়েছেন প্রতিষ্ঠানটিতে সদ্য দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের সভাপতি তামান্না সুলতানা রিভা। তিনি বলেছেন, কলেজের ছাত্রীদের সব সুবিধা-অসুবিধায় আমরা তাদের পাশে থাকবো। একইসঙ্গে এই কলেজের সব শিক্ষার্থীর কাছে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে কাজ করবো।

কমিটি ঘোষণার পর শনিবার (১৪ মে) গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। এদিন নতুন কমিটির নেতাকর্মীরা ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের কর্মসূচিতে যোগ দেন।

রিভা বলেন, শিক্ষা, শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। শুক্রবার আমাদের ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা নতুন কমিটির নেতাকর্মীরা ক্যাম্পাসে শিক্ষার্থীদের হয়ে কাজ করে যাবো।

এর আগে শুক্রবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক হিসেবে রাজিয়া সুলতানার নাম ঘোষণা করা হয়।

তবে এ কমিটি ঘোষণার পর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক কমিটি ও বাদ পড়া নেতাকর্মীদের সঙ্গে নতুন কমিটির নেতাকর্মীদের উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে রাত সাড়ে ৯টার পর নতুন কমিটির দায়িত্বে আসা নেতাকর্মীদের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ করেন অপর পক্ষের নেতাকর্মীরা। পরে গভীর রাতে ক্যাম্পাসে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নতুন কমিটির সভাপতি রিভা বলেন, কমিটি ঘোষণার পর আমরা যারা পদে এসেছি, যারা বাইরে ছিলেন সবাইকে নিয়ে আনন্দ মিছিল করেছি। সবাই আমাদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে। পরে আমরা নতুন কমিটির নেতাকর্মীরা আমাদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ স্যারদের সঙ্গে দেখা করেছি। তারপর আমরা আমাদের সবার কক্ষে চলে চাই।

পরে আসলে ক্যাম্পাসে যে ঘটনা ঘটেছে সেটি আমরা গণমাধ্যম এবং ফেসবুকের কল্যাণে দেখতে পেয়েছি। এ বিষয়ে আমরা অবগত ছিলাম না। এ ঘটনার সঙ্গে আমাদের কেউ জড়িত নয়।

তিনি আরও বলেন, ২০১৬ সালের ১ নভেম্বর আমাদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর প্রায় ৫-৬ বছর পর গতকাল আমাদের কমিটি গঠন করা হয়েছে। আমরা বলতে চাই, নতুন কমিটির নেতাকর্মীরা সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যাবো।

নতুন কমিটির অন্য নেতারা হলেন— সহ-সভাপতি হয়েছেন সােনালী আক্তার, শিরিন সুমি, জেবুন্নাহর শিলা, মারজান উর্মি, সাদিয়া জায়ন সাথী, কল্পনা বেগম, উম্মে রুম্মান রুমি, নাহিদা চৌধুরীর রাকা, জিনাত জায়ন লিমা, বিজলি আক্তার, তানজিলা আক্তার, সুমা মল্লিক পপি, উদিতা আক্তার, আফরােজা আক্তার রশ্মি, কেয়া আক্তার লুনা, মীম ইসলাম, মনিকা তনচংগ্যা মিমি, রােকসানা আক্তার, মায়েদা বেগম মায়া, জান্নাতুল ফেরদৌস, সানজিদা পারভীন চৌধুরী, শেখ সানজিদা, মিলি আক্তার, সুমনা মিম, ফেরদৌসি আশরাফ লুবনা, শিরিনা আক্তার, তানজিলা মনি পরশ, সুস্মিতা বাড়ৈ, রুনা আক্তার সুপ্তি ও পুনম রহমান বৃষ্টি।

যুগ্ম-সাধারন সম্পাদক হয়েছেন— শায়না রহমান, ঋতু আক্তার, ফাতিমা খানম বিন্তি, রূপা দত্ত ও মালিহা হায়াত।সাংগঠনিক সম্পাদকরা হলেন—  কামরুন্নাহার জ্যোতি, নুরজাহান খানম সামিয়া, আক্তার বৈশাখী, আর্নিকা তাবাছছুম স্বর্ণা, সুস্মিতা পান্ডে, ফারজানা ইয়াছমিন নিলা ও সুরাইয়া ইসলাম সম্পা। এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য সদস্য করা হয়েছে চার জনকে। তারা হলেন— ইফরাত জাহান ইতি, পাপিয়া রয়, তাজুন্নাহার সােমা, সাবিকুন্নাহার তামান্না।