শিরোনাম
  • ব্যক্তি করদাতাদের আয়কর রিটার্ন অনলাইনে দাখিল বাধ্যতামূলক সংবিধান বাতিল, রাষ্ট্রপতির অপসারণের দাবিতে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান নির্বাচন কমিশন পুনর্গঠনে শিগগিরই সার্চ কমিটি গঠন ১২ বিচারপতির ছুটি নিয়মের মধ্যেই হয়েছে : রিজওয়ানা হাসান ৫৬ বছর বয়সে এইচএসসি পাস করেছেন আব্দুল হান্নান  পশ্চিমা নিষেধাজ্ঞা 'শত্রুতামূলক পদক্ষেপ' : ইরানের পররাষ্ট্রমন্ত্রী ডেঙ্গুতে আরো ৮ জনের মৃত্যু ঢাকা বিশ্ববিদ্যালয়ে তরুণ বিপ্লবীদের আঁকা গ্রাফিতি পরিদর্শন ড.ইউনূসের যানজটের কারণে নষ্ট হচ্ছে দৈনিক প্রায় ৮২ লাখ কর্মঘণ্টা, ট্রাফিক ব্যবস্থাপনায় ১৮ দফা সুপারিশ
  • ড. ইউনূস ও জাস্টিন ট্রুডো একান্ত বৈঠক

    নিজস্ব প্রতিবেদক

    ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ন

    ড. ইউনূস ও জাস্টিন ট্রুডো একান্ত বৈঠক

    জাতিসংঘের সাধারণ অধিবেশন চলাকালীন মঙ্গলবার বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

    সংক্ষিপ্ত এ বৈঠকে দুই নেতা বাংলাদেশ-কানাডা সম্পর্ক আরো সুদূঢ় করার উপায়, জনসাধারণের স্বাধীনতা আরও বিস্তৃত করা, প্রতিষ্ঠানিক সংস্কার এবং বাংলাদেশের যুবসমাজকে সহায়তা করার বিষয়ে আলোচনা করেন।
    এ সময় অধ্যাপক ইউনূস কানাডার প্রধানমন্ত্রীর হাতে ‘দ্য আর্ট অব ট্রায়াম্ফ’ নামে একটি শিল্পকলা বই উপহার দেন, যেখানে বাংলাদেশে বিপ্লব চলাকালীন এবং পরবর্তী সময়ে শিক্ষার্থী ও তরুণদের আঁকা বর্নিল গ্রাফিতি স্থান পেয়েছে।
    প্রধানমন্ত্রী ট্রুডো অধ্যাপক ইউনূসের নেতৃত্বের প্রশংসা করেন এবং বাংলাদেশে প্রাতিষ্ঠানিক সংস্কারের ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন।

    শেখ হাসিনার নেতৃত্বে আগের শাসন ব্যবস্থা দেশের প্রতিষ্ঠানগুলো কীভাবে ধ্বংস করেছিল বৈঠকে ড. ইউনূস তা তুলে ধরেন। তিনি বাংলাদেশের প্রতি কানাডার বন্ধুত্ব এবং অন্তর্বর্তী সরকারের প্রতি কানাডা সরকারের সমর্থনের জন্য প্রশংসা করেন।
    তিনি বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য অরো ভিসা প্রদানের জন্য কানাডার প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।
    প্রধান উপদেষ্টা আজ জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে জাতিসংঘ সাধারণ অধিবেশনের কর্মসূচি শুরু করেন।

    তিনি সংবর্ধনায় বেশ কয়েকজন বিশ্বনেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া তিনি জাতিসংঘ সাধারণ অধিবেশনের উদ্বোধনী অধিবেশনে যোগদান করেন। পরবর্তীতে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে সঙ্গে একান্ত বৈঠকে মিলিত হন।




    আন্তর্জাতিক - এর আরো খবর

    দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে ঢাকা ও দিল্লি আলোচনা

    দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে ঢাকা ও দিল্লি আলোচনা

    ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ন

    নাইজেরিয়ায় বন্যায় হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত

    নাইজেরিয়ায় বন্যায় হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত

    ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ন

    সুইডেনে উচ্চ পর্যায়ের বৈঠকে বিএনপি প্রতিনিধি দল

    সুইডেনে উচ্চ পর্যায়ের বৈঠকে বিএনপি প্রতিনিধি দল

    ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ন