শিবগঞ্জে বিপুল ককটেলের মজুদ সনাক্ত ও ধ্বংস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১০ জুলাই, ২০২৪ ০৮:১৭ পূর্বাহ্ন

শিবগঞ্জে বিপুল ককটেলের মজুদ সনাক্ত ও ধ্বংস

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামীলীগ নেতা সহ জোড়া খুনের ঘটনায় চট্টগ্রাম থেকে আরো ৪ জন কে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের একজনের স্বীকারোক্তি মোতাবেক শিবগঞ্জ উপজেলা নয়ালাভাঙ্গার ঢোড়বোনা গ্রামের পশ্চিমপাড়া কবরস্থান ও এর পাশ থেকে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় ৩ টি বালতিতে ৩৩ টি ককটেল উদ্ধার করে। তবে ককটেল গুলো উদ্ধারের আগেই ৪ টি ককটেল বিকট শব্দে ফেটে গেলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে উদ্ধারকৃত ককটেলগুলো ধ্বংস করা হয়। এ সময় নিরাপত্তার স্বার্থে বিশাল একটি এলাকা ঘিরে রাখে পুলিশ ও গ্রাম পুলিশ। ঘটনাস্থলের পাশে ছিল উৎসুক জনতার ভীড়। মঙ্গলবার সকাল থেকে এ অভিযান চালাচ্ছে জেলা গোয়েন্দা পুলিশ ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি বোমা ডিস্পোজাল ইউনিট।

এর আগে যৌথভাবে অভিযান চালিয়ে চট্টগ্রাম থেকে ৪ জনকে আটকের পর আটককৃত আজম আলীর স্বীকারোক্তি মোতাবেক সোমবার রাতে তাকে নিয়ে গোরস্থানে লুকিয়ে রাখা বিস্ফোরকের সন্ধানে তল্লাশি আরম্ভ করে ডিবি পুলিশ। মাটির নিচে লুকানো অবস্থায় থাকায় অভিযানস্থল নজরদারিতে রেখে পরদিন সকালে আবারো অভিযানে নামে তারা এবং ৩ টি পৃথক স্থানে অভিযান চালিয়ে ককটেলগুলো জব্দ ও ধ্বংস করা হয়। তবে এ সংবাদ দেয়া পর্যন্ত অভিযান চলমান ছিল।অভিযান চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম অ্যান্ড অপস্, মোঃ নূরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার, নবাবগঞ্জ সার্কেল, মোঃ জাহাঙ্গীর আলম, শিবগঞ্জ থানার ওসি(তদন্ত) সুকোমল চন্দ্র দেবনাত, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি বোমা ডিস্পোজাল ইউনিট উপস্থিত ছিলেন। 

চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহাঙ্গীর আলম তাৎক্ষনিক এক প্রেস ব্রিফিং এ ককটেলগুলো উদ্ধার ও আসামী গ্রেপ্তারের সর্বমেষ অবস্থা জানিয়ে বলেন, কবরস্থান ও আশেপাশের এলাকায় আরও বিস্ফোরক থাকার আশংকা থাকায় এ অভিযান চলবে। এ মামলায় এ পর্যন্ত ৭ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে। এর মধ্যে একজন সরাসরি হত্যাকান্ডে জড়িত থাকার কথা আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়াও অপর অভিযানে আরও ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতদের মধ্যে সরাসরি হত্যাকান্ডে জড়িত এমন আসামীও রয়েছে।

প্রসঙ্গত: গত ২৭ জুন রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামীলীগ নেতা সালাম সহ জোড়া খুনের ঘটনায় ৫২ জন নামীল ও অজ্ঞাত আরো ২০/২৫জনকে  আসামী করে একটা হত্যা মামলা দায়ের করেন নিহত  জেলা পরিষদের সদস্য এবং নয়লাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম।




সারাদেশ - এর আরো খবর

পিরোজপুর জেলা কৃষকদলের মতবিনিময় সভা 

পিরোজপুর জেলা কৃষকদলের মতবিনিময় সভা 

১০ জুলাই, ২০২৪ ০৮:১৭ পূর্বাহ্ন

ময়মনসিংহে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

ময়মনসিংহে বিশ্ব জনসংখ্যা দিবস পালন

১০ জুলাই, ২০২৪ ০৮:১৭ পূর্বাহ্ন

পথশিশু অধিকার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী

পথশিশু অধিকার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী

১০ জুলাই, ২০২৪ ০৮:১৭ পূর্বাহ্ন