সাংবাদিক রাশেদ নিজামের উপর হামলার ঘটনায় ডিআরইউ’র প্রতিবাদ 

নিজস্ব প্রতিবেদক

৯ জুলাই, ২০২৪ ০৮:৪৬ পূর্বাহ্ন

সাংবাদিক রাশেদ নিজামের উপর হামলার ঘটনায় ডিআরইউ’র প্রতিবাদ 

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজামের উপর পেশাগত দায়িত্ব পালনকালে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ। 

রাশেদ নিজাম জানান, খুলনার চুকনগরে জেলা পরিষদের স্থানে মার্কেট নির্মাণ হচ্ছে। সেখানে দোকান বরাদ্দ নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। যার বড় অংশের সঙ্গে খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবর রহমান জড়িত আছে মর্মে জানতে পারি। সোমবার আমি ক্যামেরাম্যানসহ কে ডি ঘোষ রোডস্থ জেলা পরিষদে তার কক্ষে সাক্ষাতকার নিতে যাই। তিনি হঠাৎ উত্তেজিত হয়ে আমাকে এবং আমার ক্যামেরাম্যানকে শারীরিকভাবে আঘাত করেন। ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেন এবং ক্যামেরার মেমোরি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। মাহবুব রহমান অশ্লীল ভাষা ব্যবহার করে এবং তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। 

তিনি বলেন, এই ঘটনার প্রেক্ষিতে তিনি এবং তার টিমের লোকজন সামাজিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন এবং নিরাপত্তাহীনতায় ভুগেছেন। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে বলে তিনি জানান।
সোমবার (৮ জুলাই) ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন পেশাগত কাজ করতে গিয়ে সাংবাদিক রাশেদ নিজামের উপর হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। 

ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে সাংবাদিকদের উপর হামলা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। এ বিষয়টি দ্রুত তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান ।




জাতীয় - এর আরো খবর