বেনজীরের চার ফ্ল্যাট জব্দ করলো দুদক

নিজস্ব প্রতিবেদক

৯ জুলাই, ২০২৪ ০৬:১৫ পূর্বাহ্ন

বেনজীরের চার ফ্ল্যাট জব্দ করলো দুদক

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের স্ত্রী জিশান মীর্জা ও তার ছোট মেয়ের নামে থাকা গুলশানের ১২৬ নং সড়কের র‍্যাংকন আইকন টাওয়ারের চারটি ফ্ল্যাট জব্দ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্পদ ব্যবস্থাপনা ইউনিট।

সোমবার (৮ জুলাই) দুদকের সম্পদ ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক মঞ্জুর মোর্শেদের নেতৃত্বে একটি দল চারটি ফ্ল্যাটের সব জিনিসপত্র তালিকা তৈরি করে, ফ্ল্যাটগুলো ক্রোক করেন। দুদক সচিব খোরশেদা ইয়াসমীন এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত রোববার (৭ জুলাই) নারায়ণগঞ্জের রূপগঞ্জে তার বাংলো বাড়ি ক্রোক করা হয়।

দুদক সচিব বলেন, পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের গুলশানের চারটি ফ্ল্যটের রক্ষণাবেক্ষণের জন্য আমাদের একজন পরিচালককে রিসিভার নিয়োগ করা হয়েছে। ঢাকা জেলা প্রশাসনের কার্যালয় থেকে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ও দুদকের একজন পরিচালকসহ একটি টিম বাড়িটির সব কিছু ইনভেনটরি (তালিকা) করে, ডুপ্লেক্সটি তাদের দায়িত্বে বুঝে নেয়।

জানা গেছে, ১৯ দশমিক ৭৫ কাঠা জমির উপর তৈরি গুলশানের ১২৬ নম্বর সড়কের এক নম্বর বাড়ি র‌্যাংকন আইকন টাওয়ার। ১৫তলা এই ভবনটিতে রয়েছে ২৫টি অ্যাপার্টমেন্ট, দুটি বেজমেন্ট, ৩৭টি কার পার্কিং।

২০২৩ সালের ৫ মার্চ একসঙ্গে ৪টি ফ্ল্যাট কেনেন বেনজীর। অবসরে যাওয়ার ৬ মাসের মধ্যেই ২ হাজার ২৪২ বর্গফুটের দুটি ও ২ হাজার ৩৫৩ বর্গফুট আয়তনের দুটিসহ মোট চারটি ফ্ল্যাট কেনেন তিনি।

আরও জানা যায়, চারটি ফ্ল্যাটের তিনটি সাভান্না ইকো রিসোর্ট লিমিটেডের চেয়ারম্যান বেনজীর আহমেদের স্ত্রী জীশান মির্জার নামে কেনা। অপর ফ্ল্যাটটি বেনজীর আহমেদের ছোট মেয়ের হয়ে তিনি নিজের নামে কেনেন।




জাতীয় - এর আরো খবর