শিবালয় উপজেলা নির্বাচনে পিতার প্রতিপক্ষ পুত্র 

মানিকগঞ্জ প্রতিনিধি

২৯ এপ্রিল, ২০২৪ ০৮:৩৪ পূর্বাহ্ন

শিবালয় উপজেলা নির্বাচনে পিতার প্রতিপক্ষ পুত্র 

শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পিতার প্রতিপক্ষ হিসেবে পুত্র মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়ন পত্র দাখিলের পর থেকে বিভিন্ন মহলে নানা গুঞ্জন শুরু হয়। কেউ বলছেন এটা নির্বাচনী কৌশল। আবার কেউ বলছেন ভোটের মাঠে টিকে থাকার অভিনব কায়দা এটি! মুখে মুখে চলছে নানা জল্পনা-কল্পনা। বিষয়টি রীতিমতো 'টক অব দা টাউন' এ পরিণত হয়েছে। 

বহুল আলোচিত ঘটনাটি মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম খান এবং তার ছেলে মো. মোস্তফা কামালকে ঘিরে।

বাবা-ছেলের একসঙ্গে মনোনয়নপত্র জমা দেওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বলে শিবালয় উপজেলার টেপড়া এলাকার একটি চায়ের দোকানে আড্ডায় বসে এসব কথা বলাবলি করেন স্থানীয়রা। 

এলাকার সাধারণ ভোটার ও নেতাকর্মীরা এমন কথাও বলছেন , আওয়ামীলীগ নেতা আব্দুর রহিম খানের ডামি প্রার্থী হিসেবে তার ছেলে মোস্তফা খানকে দিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার (২৮ এপ্রিল) বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আমিনুর রহমান মিয়া তাদের মনোনয়নপত্র জমার বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা গেছে, নাশকতা মামলার আসামী উপজেলা যুবদলের সভাপতি ও শিবালয় মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম খানের আপন ভাগ্নে। 

সেই সুবাধে মামার সকল ব্যবসা বাণিজ্য দেখভাল করেন ভাগ্নে আলাল। মামার অত্যন্ত বিশ্বস্ত হিসেবে সর্বমহলেই পরিচিত আলাল। তবে আসন্ন শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রহিম খান নিজ মনোনয়নের পাশাপাশি ছেলে মোস্তফা খানকে দিয়েও মনোনয়ন জমা দেয়। এতে আলালকে প্রার্থী না করে তার ছেলেকে প্রার্থী করায় আব্দুর রহিম খানের সঙ্গে তার ভাগ্নে আলাল খানের সঙ্গে চরম বিবাদপূর্ণ সম্পর্কের সৃষ্টি হয়েছে বলেও গুঞ্জন রয়েছে।
তবে এ বিষয়ে পিতা ছেলে  উভয়ই জানিয়েছেন, রাজনৈতিক কৌশল হিসেবে বাবা-ছেলে দুজনই মনোনয়নপত্র জমা দিয়েছেন। কোনো কারণে বাবার মনোনয়নপত্র বাতিল হলে ছেলে নির্বাচনে অংশ নেবেন।




সারাদেশ - এর আরো খবর

শিবগঞ্জে অটো চার্জারের ধাক্কায় শিশু নিহত

শিবগঞ্জে অটো চার্জারের ধাক্কায় শিশু নিহত

২৯ এপ্রিল, ২০২৪ ০৮:৩৪ পূর্বাহ্ন