শিরোনাম
  • পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী ঢাকা ও ব্যাংককের পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর
  • রাশিয়ার পতাকার রঙে আলোকিত বিশ্বের সবচেয়ে উঁচু ভবন

    জাগো কণ্ঠ ডেস্ক

    ২৫ মার্চ, ২০২৪ ০৯:৪১ পূর্বাহ্ন

    রাশিয়ার পতাকার রঙে আলোকিত বিশ্বের সবচেয়ে উঁচু ভবন

    ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলার শিকারদের প্রতি শ্রদ্ধা জানাতে দুবাইয়ের আকাশচুম্বী বুর্জ খলিফাকে রাশিয়ার পতাকার রঙে আলোকিত করা হয়েছে।
     
    আরবি এবং ইংরেজিতে লেখা ‘সংযুক্ত আরব আমিরাত রাশিয়াকে সমর্থন করে’ বিশ্বের সবচেয়ে উঁচু ভবনের সম্মুখভাগে আবির্ভূত হয়েছে। দুবাই কর্তৃপক্ষ এবং ডেভেলপমেন্ট কোম্পানি ইমার উদ্যোগে এই আলোক প্রক্ষেপণ কয়েক মিনিট ধরে চলে।

    খলিফা ইউনিভার্সিটির ভবন, তেল কোম্পানি এডিএনওসি, প্রদর্শনী সংস্থা এডিএনইসি এবং আরও কিছু ভবন রাশিয়ার পতাকার রঙে আলোকিত করা হয়েছে। ডব্লিউএএম বার্তা সংস্থা এ কথা জানিয়েছে।

    ডব্লিউএএম  এ কথা জানায়, ‘সংহতির এই উদ্যোগটি সকল প্রকার সহিংসতা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সংযুক্ত আরব আমিরাতের স্পষ্ট বিরোধিতা নিশ্চিত করে। সহিংসতা ও সন্ত্রাসবাদ অস্থিতিশীল করার লক্ষ্যে পরিচালিত হয় এবং এই কর্মকান্ড আন্তর্জাতিক আইনের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এটি আরও প্রমাণ করে যে সংযুক্ত আরব আমিরাতের নেতারা এবং জনগণ সন্ত্রাসী হামলার বিরুদ্ধে সংগ্রামে রাশিয়া এবং দেশটির জনগণকে সমর্থন করে।’ 

    মস্কোর কাছে শুক্রবার ক্রাসনোগর্স্ক শহরের ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলা হয়। রাশিয়ান তদন্ত কমিটি জানিয়েছে এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৩ জনে, তবে এ সংখ্যা বাড়তে পারে। 

    রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ১৪৭ জন আহত হয়েছেন। সন্ত্রাসী হামলার সাথে জড়িত এগারোজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মধ্যে চারজন হিটম্যান রয়েছে যারা ইউক্রেন সীমান্তের দিকে যাওয়ার চেষ্টা করছিল। প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ২৪ শে মার্চকে দেশব্যাপী শোক দিবস ঘোষণা করেছেন।




    আন্তর্জাতিক - এর আরো খবর