শিরোনাম
  • পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার শিক্ষা প্রতিষ্ঠান খুলছে আজ, অ্যাসেম্বলি বন্ধ থাকবে সবার চাওয়া সুষ্ঠু ও পক্ষপাতহীন উপজেলা নির্বাচন: ইসি আহসান হাবিব  তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে :  কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে: পরিবেশমন্ত্রী  বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী ঢাকা ও ব্যাংককের পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর
  • রাজধানীর ৫ বধ্যভূমিতে আর্টক্যাম্প অনুষ্ঠিত

    নিজস্ব প্রতিবেদক

    ২৪ মার্চ, ২০২৪ ০৮:৩৯ পূর্বাহ্ন

    রাজধানীর ৫ বধ্যভূমিতে আর্টক্যাম্প অনুষ্ঠিত

    ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস স্বীকৃতির দাবিতে ৫০ জন চারুশিল্পীকে নিয়ে রাজধানীর পাঁচ বধ্যভূমিতে আর্টক্যাম্পের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

    এরই অংশ হিসেবে শনিবার সকাল ১১ টা থেকে একযোগে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন, মিরপুর জল্লাদখানা, রায়েরবাজার বধ্যভূমি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল এবং জগন্নাথ হলে আর্টক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

    দিনব্যাপী এসব আর্ট ক্যাম্পে শিল্পী হাশেম খান, বীরেন সোম, মলয় বালা, নিসার হোসেন, রোকেয়া সুলতানা, সামিনা নাফিজ, আব্দুল মান্নান, ফরিদা জামান, কামাল পাশা চৌধুরী এবং শিল্পী মোহাম্মদ ইউনুসসহ ৫০ জন দেশ বরেণ্য ও বিশিষ্ট ও প্রতিশ্রুতিশীল চারুশিল্পী মুক্তিযুদ্ধ ও গণহত্যার উপর ছবি আঁকেন । এসব ছবি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সংরক্ষন ও প্রদর্শনীর আয়োজন করা হবে।

    এদিকে আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। কর্মসূচির মধ্যে রয়েছে সেমিনার, সংলাপ, আর্ট ক্যাম্প, চারুকলা, গণহত্যার পরিবেশ থিয়েটার প্রযোজনার পোস্টার ও আলোকচিত্র  প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। 




    বিনোদন - এর আরো খবর

    এমসি কলেজে আলোকচিত্র প্রদর্শনী

    এমসি কলেজে আলোকচিত্র প্রদর্শনী

    ২৪ মার্চ, ২০২৪ ০৮:৩৯ পূর্বাহ্ন