- Advertisement -
হোম জাতীয় কর্মহীন মানুষের মাঝে নবম বিসিএস ফোরামের সহায়তা

কর্মহীন মানুষের মাঝে নবম বিসিএস ফোরামের সহায়তা

- Advertisement -

মানবিক সহায়তা নিয়ে আবারও কর্মহীন দিনমজুরদের পাশে দাঁড়িয়েছে নবম বিসিএস ফোরাম। শুক্রবার ঢাকা জেলা প্রশাসনের সহায়তায় রাজধানীর বারিধারায় ক্রিশ্চিয়ান চার্চ প্রাঙ্গণে ফোরামের কল্যাণ তহবিল থেকে ৪শ‘ পরিবারের জন্য মানবিক সহায়তা দেয়া হয়েছে।

করোনাভাইরাসের উচ্চগতির সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুররা। পরিবার পরিজন নিয়ে তারা অসহায় হয়ে পড়েছেন। এমন অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়েছে বিসিএস নবম ব্যাচ ফোরাম।

মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে কর্মহীন মানুষের ৪ শ পরিবারকে দেয়া হয়েছে চাল, ডাল, তেল, চিনি, আলু, লবণ, সেমাইসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ। যা দিয়ে চার সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা করছেন ফোরাম নেতৃবৃন্দ।

ফোরামের সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার তত্ত্বাবধানে এবং ঢাকা জেলা প্রশাসনের সহায়তায় খাদ্য সহায়তা বিতরণে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, পরিকল্পনা বিভাগের সচিব মো. জয়নুল বারীসহ ফোরামের অন্যান্য কর্মকর্তারা।

ত্রাণ বিতরণ শেষে আয়োজিত অনুষ্ঠানে ফোরাম নেতৃবৃন্দ তাদের বক্তব্যে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠন ও ব্যক্তিকে মানবিক সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তারা এবং চার্চের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ সার্বক্ষণিক উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রমে সহায়তা করেন।

এর আগে গত ২৪ এপ্রিল ঢাকার ধোলাইপাড় এলাকায় বিসিএস নবম ব্যাচ ফোরামের উদ্যোগে কর্মহীন মানুষের জন্য মানবিক সহায়তা দেয়া হয়। তখনও চার ‘শ পরিবারের মাঝে চাল, ডাল, তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -