- Advertisement -
হোম জাতীয় করোনা পরিস্থিতি মোকাবেলায় দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে: সচিব আমিনুল ইসলাম

করোনা পরিস্থিতি মোকাবেলায় দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে: সচিব আমিনুল ইসলাম

- Advertisement -

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান বলেছেন, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে যেভাবে পেশার পরিবর্তন হচ্ছে, এ অবস্থা মোকাবেলায় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। এজন্য কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই।

তিনি বলেন, আমরা এমন প্রশিক্ষণ দিতে চাই যাতে প্রশিক্ষণ শেষে সবাই যোগ্যতা অনুযায়ী কাজ পেয়ে যায়। সেই লক্ষে সরকারের নির্দেশনা অনুযায়ী কারিগরি অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার বিশ্ব যুব দক্ষতা দিবস ২০২১ উপলক্ষে কারিগরি শিক্ষা অধিদপ্তর আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। দিবসটির মূল প্রতিপাদ্য ছিল-‘রিমেইনিং ইয়থ স্কিলস পোস্ট-প্যান্ডামিক’।

এসময় সভাপতির বক্তব্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. হেলাল উদ্দিন এনডিসি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও শিক্ষামন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর দ্রুত এগিয়ে চলছে। আমরা কারিগরি শিক্ষার মাধ্যমে এমন দক্ষ জনশক্তি গড়ে তুলতে চাই যাতে প্রশিক্ষণ শেষে সবাই কাজ পেয়ে যায়। এ উদ্যোগকে এগিয়ে নিতে সরকারি ও বেসরকারি উদ্যোক্তদের যোগসূত্র বা সহযোগিতা লাগবে। সরকারের পরিকল্পনা অনুযায়ী কাজ করলে আগামীতে কেউ বেকার থাকবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

ভার্চুয়াল আলোচনায় বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান শিক্ষকরা অংগ্রহণ করেন।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -