- Advertisement -
হোম জাতীয় ঢাকাসহ বিভিন্ন জেলায় কালবৈশাখীর আঘাত

ঢাকাসহ বিভিন্ন জেলায় কালবৈশাখীর আঘাত

- Advertisement -

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বৃষ্টির আভাস না থাকলেও ঢাকায় সন্ধ্যা থেকেই গুমোট গরম আর আকাশ মেঘলা হয়ে যায়। বুধবার (২৮ এপ্রিল) রাত ১১টা ২৫ মিনিটে রাজধানীতে শুরু হয় ধূলিঝড়। প্রথমে বাতাসের গতিবেগ কম থাকলে আস্তে আস্তে বাড়তে শুরু করে বাতাসের গতি। শো শো আওয়াজ জানান দেয় কালবৈশাখীর। এরপর শুরু দমকা হাওয়া সহ কোথাও কোথাও শুরু হয় বৃষ্টি। তীব্র তাপপ্রবাহের পর স্বস্তি বয়ে আনে এই শীতল বাতাস আর বৃষ্টি।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘণ্টায় টাঙ্গাইল, বগুড়া, কুমিল্লা, কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে তারা জানায়।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছিল, কুমিল্লা ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -