- Advertisement -
হোম সারাদেশ খুলনা খুলনায় ফার্নিচার কারখানায় আগুন

খুলনায় ফার্নিচার কারখানায় আগুন

- Advertisement -

জাগো কণ্ঠ ডেস্ক: খুলনামহা মহানগরীতে একটি ফার্নিচার কারখানা ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুনে ওই প্রতিষ্ঠানের মালামাল পুড়ে যায়।

সোমবার (২৬ এপ্রিল) বিকেলে সোনাডাঙ্গা এলাকার খা বাড়ি সংলগ্ন এলাকার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রায় একঘণ্টা চেষ্টায় এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

এলাকাবাসী জানান, সোমবার বিকেল সোয়া ৪টার দিকে নগরীর সোনাডাঙ্গা থানাধীন ১নম্বর বয়রা ক্রস রোডের ঈদগাহ জামে মসজিদের পেছনে একটি ছোফার কারখানায় হঠাৎ করে আগুন লেগে যায়। স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেন। একইসঙ্গে তারা পাশের একটি ট্যাংকি থেকে পানি নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

এদিকে, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে মিল্টন কেইন ফার্নিচার নামক শোরুমের কারখানা পুড়ে ছাই হয়ে গেছে। কারখানায় থাকা লক্ষাধিক টাকার বেত, ফোম, তুলা, কাঠ, কাপড়সহ আনুষাঙ্গিক মালামাল পুড়ে গেছে।

স্থানীয়রা জানান, মোহাম্মদ খানের কাছ থেকে তিনটি ঘর ভাড়া নিয়ে দীর্ঘ প্রায় পাঁচ বছর এনামুল কবির তার ফার্নিচারের কারখানা চালিয়ে আসছে। এখানে গ্যাস সিলিন্ডার, তুলা, ফোমসহ, বানির্শ করার কেমিক্যাল ছিল। ফলে আগুন দ্রুত বিস্তার লাভ করে। তিনটি ঘরই পুড়ে ছাই হয়েছে।

বয়রা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাইদুজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে তদন্ত শেষে এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -