- Advertisement -
হোম রাজনীতি মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি

ইলিয়াস আলীর ‘গুম’ নিয়ে মন্তব্য

মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: ইলিয়াস আলীর গুমের সঙ্গে দলের নেতারা জড়িত থাকতে পারেন বলে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস যে বক্তব্য দিয়েছিলেন, সেই বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে বিএনপি।
দলীয় সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্যের ব্যাখ্যা চেয়ে মির্জা আব্বাসকে চিঠি দেন।
গত শনিবার দলের ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানে ইলিায়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমি জানি, আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি। তাহলে গুমটা কে করল? এইসরকারের কাছে এটা আমি জানতে চাই।
ইলিয়াস আলী গুম হওয়ার আগের রাতে দলের কর্যালয়ে এক ব্যক্তির সঙ্গে মারাত্মক বাগবিতণ্ডা করেন বলে বক্তব্যে বলেন মির্জা আব্বাস। স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বিএনপির মহাসচিবের প্রতিও আহ্বান জানিয়ে বলেন, ইলিয়াস আলীর গুমের পেছনে দলের অভ্যন্তরে লুকায়িত ‘বদমায়েশগুলো’কে চিহ্নিত করে ব্যবস্থা নিন। মির্জা আব্বাসের এ বক্তব্য নিয়ে দলের ভেতরে ও বাইরে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।
জানা গেছে, মির্জা আব্বাসকে দেওয়া ওই চিঠিতে তাঁর বক্তব্য উল্লেখ করে বলা হয়, ইলিয়াস আলী গুম হয়েছেন ৯ বছর হয়েছে। এই সময়ে তাঁকে গুমের বিষয়ে সরকারের বিরুদ্ধে দেশে ও বহির্বিশ্বে জনমত গড়ে উঠেছে। এ ব্যাপারে দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর মধ্যে ঐকমত্য তৈরি হয়েছে।
চিঠিতে মির্জা আব্বাসকে বলা হয়, আপনার বক্তব্য এই জনমতকে প্রশ্নবিদ্ধ করছে। যার পরিপ্রেক্ষিতে দলের নেতা-কর্মীরা আপনার বক্তব্যের ব্যাপারে আপনার কাছে ব্যাখ্যা প্রত্যাশা করছে যে আপনি কী বলতে চেয়েছিলেন।
চিঠির বিষয়ে মির্জা আব্বাসের কোন বক্তব্য পাওয়া যায়নি।
যদিও মির্জা আব্বাস এক দিন পর বক্তব্যের দায় গণমাধ্যমের ওপর চাপান। নিজের বাসায় সংবাদ সম্মেলন করে তিনি দাবি করেন, তাঁর সহজ-সরল মনের সরল উক্তিগুলো বিকৃত করে গণমাধ্যমগুলো যার যেখান থেকে প্রয়োজন কেটেছিঁড়ে ইচ্ছেমতো লাগিয়ে দেওয়া হয়েছে।#

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -