- Advertisement -
হোম আইন আদালত ভার্চুয়াল আদালতে ১২ হাজারের বেশি জামিন

ভার্চুয়াল আদালতে ১২ হাজারের বেশি জামিন

- Advertisement -

জাগো কণ্ঠ ডেস্ক: মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে ভার্চুয়াল শুনানি নিয়ে গত ছয় কার্যদিবসে সারাদেশে ২০ হাজার ৯৫৩টি মামলায় ১২ হাজার ২৫৮ জন আসামিকে জামিন দেয়া হয়েছে। বুধবার (২১ এপ্রিল) সকালে সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

সাইফুর রহমান বলেন, ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর ৬ষ্ঠ কার্যদিবসে ২০ হাজার ৯৫৩টি মামলার শুনানি করা হয়েছে। শুনানি শেষে ১২ হাজার ২৫৮ জন আসামিকে জামিন দিয়েছেন বিচারিক আদালত ও ট্রাইব্যুনালের বিচারকরা।

ভার্চুয়াল শুনানি নিয়ে গত ১২ এপ্রিল এক হাজার ৬০৪ জন, ১৩ এপ্রিল তিন হাজার ২৪০ জন, ১৫ এপ্রিল দুই হাজার ৩৬০ জন, ১৮ এপ্রিল ১ হাজার ৮৪২ জন আসামি, ১৯ এপ্রিল ১ হাজার ৬৩৫ জন ও ২০ এপ্রিল ১ হাজার ৫৭৬ জন আসামিকে জামিন দেন নিম্ন আদালত।

করোনা পরিস্থিতি মোকাবেলায় গত ৫ এপ্রিল সীমিত পরিসরে কোর্ট খোলা রাখার সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট প্রশাসন। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বেঞ্চে ভার্চুয়ালি ৪ বেঞ্চ সপ্তাহে তিন দিন আপিল বিভাগ খোলার রাখার সিদ্ধান্ত জানানো হয়। আর সারা দেশের মহানগর ও জেলা আদালতগুলোতে একটি করে ম্যাজিস্ট্রেট কোর্ট খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -