- Advertisement -
হোম সারাদেশ ঢাকা ‘প্রহরী একাত্তর’ নামে সংগঠন গড়ার ঘোষণা সোহেল তাজের

‘প্রহরী একাত্তর’ নামে সংগঠন গড়ার ঘোষণা সোহেল তাজের

- Advertisement -

জাগো কণ্ঠ ডেস্ক: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের পুত্র ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ ও নতুন প্রজন্মের কাছে তা তুলে ধরার লক্ষ্যে ‘প্রহরী একাত্তর’ নামে একটি সংগঠন গড়ার ঘোষণা দিয়েছেন।

শনিবার (১৭ এপ্রিল) রাতে মুজিবনগর সরকার দিবস উপলক্ষ্যে ফেসবুক লাইভে এক আলোচনায় তিনি এ ঘোষণা দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি জার্মান প্রবাসী মোফাজ্জল হোসেন সুমনের ফেসবুক পেজ থেকে সোহেল তাজের সঙ্গে প্রায় ১ ঘণ্টা ২৫ মিনিটের লাইভ আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সোহেল তাজ জানান, ১৭ এপ্রিল শুধু মুজিবনগর সরকার দিবস নয়, বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস হিসেবে উদ্যাপনের দাবি করছেন তিনি। আমাদের মুক্তিযুদ্ধের চেতনার নিউক্লিয়াস থেকে নতুন প্রজন্মকে যেন খোরাক দিতে পারেন এবং তারা যেন তা ব্যবহার করে নতুন একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পারে, আজীবন সে চেষ্টা করে যাবেন তিনি। যে সুন্দর বাংলাদেশে ন্যায়বিচার ও সুশাসন থাকবে, মেধাভিত্তিক সমাজ থাকবে এবং সব জনগণ সমানভাবে স্বাস্থ্যসেবা পাবে। তিনি বিশ্বাস করেন সেটা বাস্তবায়ন সম্ভব হবে, যদি নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনাকে তুলে ধরা যায়। এ সময় তিনি বলেন. সেই লক্ষ্যে তিনি একটি অরাজনৈতিক সংগঠন গড়ে তুলছেন। মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধ করে এই সংগঠনের মাধ্যমে যারা নব্য বুদ্ধিজীবী ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারী তাদের প্রতিহত করা হবে। ‘প্রহরী একাত্তর’ এর সদস্যরা প্রহরীর মতো সজাগ থেকে কাজ করবে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -