- Advertisement -
হোম করোনা দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন

দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা ডেডিকেটেড হাসপাতালের আনুষ্ঠানিক আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। রোববার (১৮ এপ্রিল) হাসপাতাল উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

প্রাথমিকভাবে আড়াইশ বেডে দিয়ে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো আজ। তবে এই মাসের ২৯ এপ্রিলের মধ্যে হাসপাতালটি রোগিদের পুরোপুরি সেবা দিতে পারবে।

এ সময় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রাথমিকভাবে ২০টি আইসিইউ ও ১৫০টি সাধারণ শয্যা নিয়ে যাত্রা শুরু হচ্ছে এ হাসপাতালের। এরই মধ্যে হাসপাতালটিতে পৌঁছেছে ২০০ আইসিউই শয্যা। তৈরি হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন লাইন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে স্বাস্থ্য মন্ত্রনালয়,আর্মস ফোর্সেস ডিভিশনের সহায়তায় মহাখালীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটেই নির্মাণ করা হয়েছে এই হাসপাতাল।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম, হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।

করোনা হাসপাতালের বেড

জানা গেছে, এই হাসপাতাল হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতাল। এখানে থাকছে ২১২টি আইসিইউ বেড, ৫০টি এইচডিইউ বেড, ৫০টি ইমার্জেন্সি অবজারভেশন বেড এবং ৫৪০টি আইসোলেশন রুম।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, ‘এটি দেশের সবচেয়ে বড় করোনা চিকিৎসা প্রতিষ্ঠান। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করে আনা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় বিশেষায়িত ওই হাসপাতালে চিকিৎসাসেবা দিতে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফ এবং ওষুধ, সরঞ্জামের ব্যবস্থা করেছে। ইতোমধ্যে কাজে যোগ দিয়েছেন শতাধিক চিকিৎসক ও দুই শতাধিক নার্স।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -