- Advertisement -
হোম জাতীয় নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করতে হবে: সমবায় সচিব

নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ করতে হবে: সমবায় সচিব

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে সকল প্রকল্পের কাজ সঠিকভাবে সমাপ্তকরণে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন প্রকল্প পরিচালকদের নির্দেশনা প্রদান করেছেন সচিব মো. রেজাউল আহসান।

আজ রোববার (২৫ এপ্রিল) পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন দপ্তর/ সংস্থার সকল কর্মকর্তা এবং প্রকল্প পরিচালকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় সচিব এই নির্দেশনা প্রদান করেন।

এ সময় রেজাউল আহসান আরও বলেন, প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সমাপ্ত না হলে ব‍্যয় বেড়ে যায়। করোনা পরিস্থিতির কারণে অনেক প্রকল্পের কাজ কিছুটা বিঘ্নিত হলেও আন্তরিকতা ও নিষ্ঠা থাকলে নির্ধারিত সময়েই তা শেষ করা সম্ভব। এসময় তিনি প্রকল্প সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সাথে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

পল্লী উন্নয়ন ও সমবায় সচিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুখী ও নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। এলক্ষ‍্যেই মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত‍্যক্ষ তত্ত্বাবধানে যাদের জমি আছে ঘর নেই তাদের প‍ুর্নবাসনে নেওয়া হয়েছে পদক্ষেপ।

সকল দপ্তর প্রধানদের গৃহহীন ও ভূমিহীন পুর্নবাসন কার্যক্রমে অংশগ্রহনের উদাত্ত আহবান জানিয়ে তিনি বলেন, সমাজের অনগ্রসর মানুষের পুর্নবাসনে আমাদের সকলেরই দায়িত্ব রয়েছে। সরকারি উদ্যোগের পাশাপাশি ব‍্যক্তিগতভাবে আমাদের এগিয়ে আসতে হবে।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারী বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণ তাঁদের দপ্তরের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে গৃহীত কার্যক্রম এবং অগ্রগতি সভায় অবহিত করেন।

এছাড়াও সভায় মুজিববর্ষ উপলক্ষ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের তত্ত্বাবধানে প্রকাশিতব‍্য “বঙ্গবন্ধুর পল্লী উন্নয়ন ও সমবায় ভাবনা” শীর্ষক প‍্রকাশনার সার্বিক বিষয়ে পর্যলোচনা অনুষ্ঠিত হয়।

উপসচিব মো. মিজানুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় অংশগ্রহন করেন অতিরিক্তি সচিব (প্রশাসন ও বাজেট) বেগম নাসরিন আক্তার চৌধুরী, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. রাশিদুল ইসলাম , বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর মহাপরিচালক
সুপ্রিয় কুমার কুন্ডু, সমবায় অধিদপ্তর এর নিবন্ধক ও মহাপরিচালক মো: আমিনুল ইসলাম, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর মহাপরিচালক মো. শাহজাহান, পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ার মহাপরিচালক খলিল আহমদ, বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর মহাপরিচালক শেখ মনিরুজ্জামান মিঞা, এসএফডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল হাসেম মো. আবদুল্লাহ। এছাড়াও অংশ নেন বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক এবং অত্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।#

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -