- Advertisement -
হোম রাজনীতি বিএনপির দরকার রাজনৈতিক আইসোলেশন: কাদের

বিএনপির দরকার রাজনৈতিক আইসোলেশন: কাদের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়া নিয়ে বিএনপির সমালোচনার জবাব দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি দাবি করেছেন, সরকার সমন্বিত পদক্ষেপ নিয়ে কাজ করছে। বিএনপি সব কিছু নেতিবাচক দৃষ্টিতে দেখছে।

করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার অপরিকল্পিতভাবে কাজ করছে বলে বিএনপির অভিযোগ। তারা বলছে, সেই কারণে কোনো উদ্যোগ সফল হচ্ছে না।

ওবায়দুল কাদের বৃহস্পতিবার নিজের বাড়িতে থেকে এক সংবাদ সম্মেলনে বলেন, “করোনা মোকাবিলায় সরকার সমন্বিতভাবে কাজ করছে। প্রকারান্তরে বিএনপির বক্তব্যে প্রমাণ করে তাদের লেজে-গোবরে দশা।

“জনগণ মনে করে বিএনপির মনোজগতে ভাইরাসের নেতিবাচক প্রভাব বাসা বেঁধেছে। বিএনপি করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত, যার লক্ষণ নেতিবাচকতা, মিথ্যাচার,ষড়যন্ত্র আর আগুন সন্ত্রাস। বিএনপির এখন রাজনৈতিক আইসোলেশন দরকার।”

বিএনপির বক্তব্যের অসঙ্গতি তুলে ধরে তিনি বলেন, “তারা একবার বলে লকডাউন দিতে হবে, আবার বলে লকডাউন দিলে মানুষ খাবে কী?”

নিজেদের ব্যর্থতা ঢাকতে বিএনপি হেফাজতে ইসলামের উপর ভর করেছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

“এদেশে অগ্নি সন্ত্রাসের জনক বিএনপি, আর এ সন্ত্রাসের আগুনে একসময় নিজেদের ঘরও পুড়বে। নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে এখন হেফাজতের উপর ভর করছে।”

লকডাউনের মধ্যে গণপরিবহন চালানোর ক্ষেত্রে শর্ত উপেক্ষা হলে সরকার কঠোর হতে বাধ্য হবে বলেও হুঁশিয়ার করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের।
তিনি বলেন, “জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে শেখ হাসিনা সরকার ঢাকাসহ অন্যান্য সিটি করপোরেশন এলাকাধীন সড়কে শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে।

“মহানগরে বেশিরভাগ পরিবহন নিষেধাজ্ঞা মানলেও অনেক পরিবহন মানছে না। আবার কেউ কেউ নির্দিষ্ট এলাকা এবং নির্দিষ্ট সময়ের বাইরে পরিবহন চালাচ্ছে, সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। শর্ত উপেক্ষা করলে সরকার আবারও কঠোর হতে বাধ্য হবে।”

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

আরও সংবাদ

- Advertisement -