সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর, ২০২১ ১১:২৯ অপরাহ্ন

সেন্ট মার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু মঙ্গলবার
সেন্ট মার্টিনগামী জাহাজ

সেন্ট মার্টিনগামী পর্যটকদের সুখবর পাওয়া গেছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে পরীক্ষামূলক পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনকে পর্যটক পরিবহনের পাশাপাশি চলাচলের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। রোববার  কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাগর উত্তাল হওয়ার পাশাপাশি কালবৈশাখীর আশঙ্কায় দুর্ঘটনা এড়াতে চলতি বছরের ৩১ মার্চ থেকে টেকনাফ-সেন্ট মার্টিন ও সেন্ট মার্টিন-কক্সবাজার দুটি নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় স্থানীয় জেলা প্রশাসন। ওই সময় এ দুটি নৌপথে ১০টি জাহাজ চলাচল করেছিল। এর মধ্যে ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পর্যটক ওঠানামার জেটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

সূত্রমতে, জেলা প্রশাসনের একটি প্রতিনিধিদল জেটির মেরামতকাজ সরেজমিন পরিদর্শন ও তদারকির পাশাপাশি লোহার পাটাতন বসানোর ফলে এত দিন ধরে পর্যটকবাহী জাহাজগুলোকে ওই পথে চলাচলের অনুমতি দেওয়া হয়নি।

জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান বলেন, মঙ্গলবার সকাল থেকে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন পরীক্ষামূলক চলাচল করবে। পর্যটকদের নিরাপত্তা ও জেটির মেরামতকাজ পর্যবেক্ষণ করার পর পর্যায়ক্রমে অন্য জাহাজগুলোকে অনুমতি দেওয়া হবে।

কেয়ারি ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের কক্সবাজার কার্যালয়ের কর্মকর্তা এ কে এম আনোয়ার হোসেন বলেন, আবহাওয়া অনুকূলে থাকলে মঙ্গলবার থেকে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু করবে। এখন থেকে সেন্ট মার্টিনে ভ্রমণে আগ্রহীরা জাহাজের টিকিট সংগ্রহ করতে পারবেন।

এদিকে দীর্ঘদিন পর জাহাজ চলাচলের খবরে সেন্ট মার্টিন দ্বীপের মানুষের পাশাপাশি সব শ্রেণি–পেশার মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। 




স্পেশাল রিপোর্ট - এর আরো খবর

দুই মেয়েকে নিয়ে এক মায়ের সংগ্রাম

দুই মেয়েকে নিয়ে এক মায়ের সংগ্রাম

১৫ নভেম্বর, ২০২১ ১১:২৯ অপরাহ্ন

মেট্রোরেল বদলে দিয়েছে ঢাকাবাসীর জীবনচিত্র

মেট্রোরেল বদলে দিয়েছে ঢাকাবাসীর জীবনচিত্র

১৫ নভেম্বর, ২০২১ ১১:২৯ অপরাহ্ন