শিরোনাম
  • ঈদযাত্রা নিরাপদ করতে প্রতিটি স্টেশনে র‌্যাবের গোয়েন্দা নজরদারি  তৃতীয় দফায় বেনজীরের আরও সম্পত্তি ও ফ্ল্যাট ক্রোকের নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় ভূমিহীন-গৃহহীনদের আরো ১৮,৫৬৬টি বাড়ি দিলেন প্রধানমন্ত্রী প্রস্তাবিত বাজেট বাস্তবসম্মত ও গণমুখী শিল্পকলায় ক্ষুদ্র নৃ গোষ্ঠী উৎসব অনুষ্ঠিত ১৫ দফা দাবিতে পাবিপ্রবি কর্মকর্তাদের কর্মবিরতি সর্বজনীন পেনশন স্কিমের ৪টি স্কিমে ৩ লক্ষ নিবন্ধন সাংবাদিকদের সুরক্ষায় সরকারের সদিচ্ছার প্রমাণ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট : আরাফাত মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী
  • বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন

    খেলাধুলা ডেস্ক

    ৪ জুন, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ন

    বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন

    বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সোমবার শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে দুটি লোনাসহ ৪৫-৩১ পয়েন্টে নেপালকে হারিয়ে অপরাজিত থেকে শিরোপা জিতে নেয় আবদুল জলিলের শিষ্যরা। কেনিয়ার বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয়ার্ধে যেভাবে বুক চিতিয়ে ঘুরে দাঁড়িয়েছিলেন নেপালের খেলোয়াড়েরা, ফাইনালে সেটা দেখা যায়নি। বরং ছন্দ ধরে রেখে খেলে যায় বাংলাদেশ। কেনিয়ার বিপক্ষে কঠিন ম্যাচ খেলার ২২ ঘণ্টা পর ফাইনাল খেলতে নামায় নেপালি খেলোয়াড়দের শরীর এবং চোখে-মুখে ছিল ক্লান্তির ছাপ। ফাইনালে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলেছেন আরদুজ্জামানরা। ম্যাটের নিয়ন্ত্রণ নিয়ে নেয় প্রথম রেইড থেকেই। মাত্র আট মিনিটে প্রথম লোনা, চাপ কাটিয়ে উঠতে না পারায় প্রথমার্ধ শেষে বাংলাদেশ এগিয়ে থাকে ২৪-১০ পয়েন্টে। ফাইনালে কড়া মার্কিংয়ে রাখায় নেপালের বড় তারকা ঘনশ্যাম রোকা মাগার স্বাভাবিক খেলা খেলতে পারেননি। তারপরও তিনি সাত ম্যাচের মধ্যে পাঁচবার ম্যাচসেরা হয়ে পেয়েছেন আসর সেরার স্বীকৃতি।


    বাংলাদেশের মিজানুর রহমান হয়েছেন টুর্নামেন্ট সেরা রেইডার, রোমান হোসেন নির্বাচিত হন সেরা ক্যাচার। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে আন্তর্জাতিক কাবাডিকে গুডবাই জানালেন আরদুজ্জামান মুন্সি। ম্যাচ শুরুর আগে মুকুট পড়িয়ে আরদুজ্জামান মুন্সির আন্তর্জাতিক কাবাডিকে বিদায় জানানোটা স্মরণীয় করে দেয় কাবাডি ফেডারেশন। সোনালি ট্রফিতে অধিনায়কের বিদায়টাকে আরও বেশি রাঙিয়ে দিয়েছেন সতীর্থরা। ১৫ বছর দেশের হয়ে খেলা আরদুজ্জামান শেষবেলায় ছিলেন আবেগাপ্লুত। ম্যাচ শেষে তাকে ঘিরে হলো শিরোপা-উৎসব। আগের তিনবার বাংলাদেশের কোচ ছিলেন ভারতীয়। এবার দেশি কোচ আবদুল জলিল আর সুবিমল দাস নেন দায়িত্ব। খেলোয়াড়-কোচ হিসেবে বাংলাদেশকে অনেক সাফল্য দেওয়া আবদুল জলিল আবারও সমহিমায়। তবে বাংলাদেশের আসল পরীক্ষা এশিয়ান গেমসেই। সেখানে বাংলাদেশ এখন আর পদকের ধারে কাছে যেতে পারছে না। 

    ফাইনাল খেলা শেষে কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বিজয়ীদের পুরস্কৃত করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ও কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও  ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

    একনজরে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি
    চ্যাম্পিয়ন: বাংলাদেশ।
    রানার্সআপ: নেপাল।
    ম্যান অব দ্য ফাইনাল: আরদুজ্জামান মুন্সী (বাংলাদেশ)
    টুর্নামেন্ট সেরা খেলোয়াড়: ঘনশ্যাম রোকা মাগার (নেপাল)
    বেস্ট রেইডার: মো. মিজানুর রহমান (বাংলাদেশ)
    বেস্ট ক্যাচার: মো. রোমান হোসেন (বাংলাদেশ)




    খেলাধুলা - এর আরো খবর

    জয় দিয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের

    জয় দিয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের

    ৪ জুন, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ন

    আরও একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

    আরও একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

    ৪ জুন, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ন

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি

    ৪ জুন, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ন