শিরোনাম
  • ঈদযাত্রা নিরাপদ করতে প্রতিটি স্টেশনে র‌্যাবের গোয়েন্দা নজরদারি  তৃতীয় দফায় বেনজীরের আরও সম্পত্তি ও ফ্ল্যাট ক্রোকের নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় ভূমিহীন-গৃহহীনদের আরো ১৮,৫৬৬টি বাড়ি দিলেন প্রধানমন্ত্রী প্রস্তাবিত বাজেট বাস্তবসম্মত ও গণমুখী শিল্পকলায় ক্ষুদ্র নৃ গোষ্ঠী উৎসব অনুষ্ঠিত ১৫ দফা দাবিতে পাবিপ্রবি কর্মকর্তাদের কর্মবিরতি সর্বজনীন পেনশন স্কিমের ৪টি স্কিমে ৩ লক্ষ নিবন্ধন সাংবাদিকদের সুরক্ষায় সরকারের সদিচ্ছার প্রমাণ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট : আরাফাত মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী
  • ভারতের কাছে হেরে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করল বাংলাদেশ

    খেলাধুলা ডেস্ক

    ২ জুন, ২০২৪ ১০:১৩ পূর্বাহ্ন

    ভারতের কাছে হেরে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করল বাংলাদেশ

    ভারতের কাছে হেরে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে : স্পিকার বঙ্গবন্ধু ছিলেন বিশ্বশান্তির পথিকৃৎ রোহিঙ্গা সংকট সমাধানে সমন্বিত প্রচেষ্টা নিন : জাতিসংঘে চার বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে আওয়ামী লীগ

     শিরোনাম

    ভারতের কাছে হেরে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ

     বাসস   

     

      ০১ জুন ২০২৪, ২৩:৪০

    আপডেট : ০২ জুন ২০২৪, ০৯:৩০

    facebook sharing buttonmessenger sharing buttontwitter sharing buttonwhatsapp sharing button

     

     

     

    নিউ ইয়র্ক (যুক্তরাষ্ট্র), ২ জুন ২০২৪ (বাসস) : হার দিয়ে টি-টোয়েন্টি বিশ^কাপের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ। বিশ্বকাপের শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৬০ রানে হেরেছে টাইগাররা। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে ভারত। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১২২ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

     

    যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে ওপেনার সঞ্জু স্যামসনকে হারায় ভারত। ১ রান করে বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের শিকার হন স্যামসন।

     

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক রোহিত শর্মা ও পান্থ ৪৮ রান যোগ করেন। ২টি চার ও ১টি ছক্কায় ১৯ বলে ২৩ রান করা রোহিতকে শিকার করেন স্পিনার মাহমুদুল্লাহ রিয়াদ।

     

    দলীয় ৫৯ রানে রোহিত ফেরার পর বাংলাদেশের বোলারদের উপর চড়াও হন পান্থ ও সূর্যকুমার যাদব। ৪টি করে চার-ছক্কায় ৩২ বলে ৫৩ রান করে আহত অবসর নেন পান্থ। ৪টি চারে ১৮ বলে ৩১ রান করেন সূর্য।

     

    শিবম দুবে ১৪ রানে থামলে, ভারতকে বড় সংগ্রহ এনে দেন হার্ডিক পান্ডিয়া। ছয় নম্বরে নেমে ২টি চার ও ৪টি ছক্কায় ২৩ বলে অপরাজিত ৪০ রান করেন পান্ডিয়া। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে ভারত।

     

    আটজন বোলার ব্যবহার করেছে বাংলাদেশ। এরমধ্যে মাহেদি-শরিফুল-মাহমুদুল্লাহ ও তানভীর ইসলাম ১টি করে উইকেট নেন। উইকেটশূণ্য ছিলেন সাকিব আল হাসান-সৌম্য সরকার-রিশাদ হোসেন ও তানজিম হাসান সাকিব।

     

    জবাবে খেলতে নেমে চতুর্থ ওভারের মধ্যে ১০ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ভারতীয় পেসার আশদীপ সিংয়ের প্রথম ওভারে সৌম্য সরকার শূণ্য এবং তৃতীয় ওভারে লিটন দাস ৬ রানে আউট হন। চতুর্থ ওভারে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে খালি হাতে বিদায় দেন পেসার মোহাম্মদ সিরাজ।

     

    শুরুর ধাক্কা সামলে উঠতে চতুর্থ উইকেটে ২৯ রানের জুটি গড়েন ওপেনার তানজিদ হাসান ও তাওহিদ হৃদয়। ১টি চারে ১৩ রান করা হৃদয়কে আউট করে অষ্টম ওভারে জুটি ভাঙ্গেন ভারতের স্পিনার অক্ষর প্যাটেল। পরের ওভারে তানজিদকে বিদায় দেন পান্ডিয়া। আউট হৗযার আগে ২টি চারে ১৭ রান করেন তানজিদ।

     

    নবম ওভারের মধ্যৈ দলীয় ৪১ রানে ৫ উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে বাংলাদেশ। কিন্তু ষষ্ঠ উইকেটে ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন দলের দুই অভিজ্ঞ ব্যাটার সাকিব ও মাহমুদুল্লাহ। ৬২ বলে ৭৫ রানের জুটি গড়ে ব্যাটিং অনুশীলন সেরেছেন দু’জনে।

     

    জসপ্রিত বুমরাহর করা ১৯তম ওভারের প্রথম বলে আহত অবসর নেন মাহমুদুল্লাহ। ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৪০ রান করেন তিনি। একই ওভারের চতুর্থ বলে আউট হন ২টি চারে ৩৪ বলে ২৮ রান করা সাকিব।

     

    দুবের শেষ করা ওভারে রিশাদ ৫ ও জাকের শূণ্যতে থামেন। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২২ রান করে ম্যাচ হারে বাংলাদেশ। ভারতের আর্শদীপ ও দুবে ২টি করে উইকেট নেন।

     

    আগামী ৮ জুন ‘ডি’ গ্রুপে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

     

    সংক্ষিপ্ত স্কোর :

     

    ভারত : ১৮২/৫, ২০ ওভার (পান্থ ৫৩ (আহত অবসর), পান্ডিয়া ৪০*, মাহমুদুল্লাহ ১/১৬)।

     

    বাংলাদেশ : ১২২/৯, ২০ ওভার (মাহমুদুল্লাহ ৪০ আহত অবসর, সাকিব ২৮, দুবে ২/১১)।

     

    ফল : ভারত ৬০ রানে জয়ী।




    খেলাধুলা - এর আরো খবর

    জয় দিয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের

    জয় দিয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের

    ২ জুন, ২০২৪ ১০:১৩ পূর্বাহ্ন

    আরও একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

    আরও একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

    ২ জুন, ২০২৪ ১০:১৩ পূর্বাহ্ন

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি

    ২ জুন, ২০২৪ ১০:১৩ পূর্বাহ্ন